Wednesday, 15 July, 2020 খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

করোনা জয়ী শিক্ষক শিমুল পাল

ডেস্ক রিপোর্টঃ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশের নগরের বাসিন্দা শিমুল কান্তি পাল করোনা জয় করেছেন। তিনি পার্শ্ববর্তী রাজনগর উপজেলার শান্তকুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

গত ১৬ মে নমুনা দেয়ার পর ২১ মে পরীক্ষার ফলাফলে নমুনা পজেটিভ আসে। ওই দিন থেকেই নিজ বাসায় আইসোলেশনে অবস্থান করনে।

প্রথম দিকে নিজে মানসিকভাবে কিছুটা ভেঙে পড়লেও বন্ধুবান্ধবসহ অন্যান্যদের উৎসাহে নিজে দৃঢ় মনোবল ফিরে পান। করোনাজয়ী এই শিক্ষক সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

করোনা জয়ী শিক্ষক শিমুল কান্তি পাল জানান, হালকা জ্বর ও গলা ব্যাথা দেখা দেয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজনের কাছে নমুনা দেই। পরে যখন রিপোর্ট পজেটিভ আসে তখন নিজেকে একটু নার্ভাস মনে হয়েছে। তবে সাথে সাথেই আইসোলেশনে চলে যাই।

চিকিৎসার পাশাপাশি আমি গরম পানি, আদা লেবুর রং চা, গড়গড়া এসব পদ্ধতি যথারীতি নিয়মিত সেবন ও ব্যবহার করি। এর পাশাপাশি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, মেয়র মো. জুয়েল আহমদ, শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সদস্যবৃন্দ, স্থানীয় ইউপি সদস্য, আমার সহকর্মী শিক্ষকবৃন্দ ও স্বাস্থ্য বিভাগের লোকজন ফোন করে আমাকে উৎসাহ ও উদ্দীপনা দেন।

তাদের উৎসাহে নিজের মনোবল চাঙ্গা হয়ে উঠে। তবে আমার স্ত্রী’র নমুনা পজেটিভ আসায় নিজের আইসোলেশনে আরও কিছুদিন অবস্থান করি। পরবর্তীতে ১৮ দিন আইসোলেশনে থাকার পর তৃতীয় দফা নমুনা পরীক্ষায় ১৩ জুন রিপোর্ট নেগেটিভ আসে। সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন শিক্ষক শিমুল কান্তি পাল।

Developed by :